বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ইচ্ছা করে হেরেছে ভারত!

ইচ্ছা করে হেরেছে ভারত!

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানকে উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বপ্নের মতো যাত্রা শুরু করেছিল ভারত। হারিয়েছে নেদারল্যান্ডসকেও। কিন্তু সেই ভারতকে গত রাতে দক্ষিণ আফ্রিকার সামনে খুঁজেই পাওয়া যায়নি। হতাশার ব্যাটিং আর নড়বড়ে ফিল্ডিংয়ে প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই পারেনি রোহিতের দল।

ভারতের ১৩৪ রানের জবাবে ৫ উইকেটের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচটিতে ভারত ইচ্ছা করে এভাবে হেরেছে বলে ক্ষোভ ঝেড়েছেন পাকিস্তানের সাবেক খেলোয়াড় ও অধিনায়ক সেলিম মালিক। টুইটারে হতাশা ব্যক্ত করেছেন শোয়েব আখতার।

পাকিস্তানের টিভি চ্যানেল ‘২৪ নিউজ এইচডি’ কে সেলিম বলেছেন, ‘ভারত কখনো চাইবে না পাকিস্তান এগিয়ে যাক। এজন্য দক্ষিণ আফ্রিকার কাছে ভারত ইচ্ছা করেই হেরেছে, যাতে বিপদে পড়ে পাকিস্তান। ভারত যদি ভালো ফিল্ডিং করত তাহলে ম্যাচটা জিতে যেত। সহজ ক্যাচ ছেড়ে দিয়েছে। ফিল্ডিংয়ে তারা খুব বাজে করেছে। আমি মনে করি ভারত পাকিস্তানকে পছন্দ করে না। এজন্য তারা পাকিস্তানকে বিপদে ফেলতে ম্যাচটি হেরেছে।’

এছাড়া ভারতের হার নিয়ে টুইটারে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। তিনি হতাশা প্রকাশ করে বলেন, ‘পাকিস্তানের ভালোর জন্য ভারতের জয় দরকার। তারা তো পাকিস্তানকে শেষ করে দেওয়ার জন্য বাজেভাবে চার উইকেট হারাল।’

গতকাল দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হারের কারণে সেমিফাইনালে পাকিস্তানের ওঠার সম্ভাবনা ক্ষীণ হয়ে গেছে। এ ছাড়া বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে দুটি ম্যাচ বাকি আছে, সেগুলো জিতলেও পাকিস্তানকে বিভিন্ন সমীকরণ হিসেব করতে হবে।

শুধু পাকিস্তান নয় ভারতের হারের কারণে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশেরও সমীকরণ কিছুটা কঠিন হয়ে গেছে। সেমির জন্য সাকিবদের পরবর্তী ভারত ও পাকিস্তানের বিপক্ষে ভালো করতে হবে। সেই সঙ্গে রানরেটের কথাও তাঁদের মাথায় রাখতে হবে।

গতকাল রোববার পার্থ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেন অধিনায়ক রোহিত। কিন্তু আগে ব্যাটিং নেওয়ার সুবিধা কাজে লাগাতে পারেননি ভারতের টপঅর্ডাররা। শুরুর পাঁচ ব্যাটসম্যানই ফেরেন ব্যর্থ হয়ে। ২০ ওভারে ৯ উইকেটে ১৩৩ রান তুলেছিল ভারত। তাড়া করতে নেমে শেষ ওভারে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। দলের জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ডেভিড মিলার ও মার্কক্রাম। সর্বোচ্চ ৫৯ রান করেন মিলার। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন মার্কক্রাম। মার্কক্রাম ৩৫ রানে থাকতে তাঁর সহজ ক্যাচ ফেলে দেন বিরাট কোহলি। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা মিলারকে রান আউট করার একটি সুযোগ নষ্ট করেন।

পাকিস্তানের সেমির সুযোগ প্রায় শেষ হলেও বাংলাদেশের জন্য রয়েছে আশার বাণী। আগামী ২ নভেম্বর ভারত এবং ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে ভালো কিছু করতে পারলে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সুযোগ পাবে সাকিবরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech